মোবাইল দিয়ে টাকা আয় করুন মাসে ২০০ থেকে ১০০০ ডলার ২০১৮!


 টাইটেল দেখে অনেকের চোখ কপালে উঠেছে নিশ্চয়ই। তবে আমি মিথ্যা বলিনি পুরোটা পড়লেই বুঝতে পারবেন এখানে আমি কোন এপ ইন্সটল করে রেফার করে ইনকামের কথা বলবনা নিশ্চিত থাকেন  এ আয়টি স্বল্প সময়ের না যেমনটা আগে অনেকে মোবাইলে কাজ করে ইনকাম এর কথা শুনে আসছেন কিন্তু রেফার করে এপ ইন্সটল করে সারা দিনে কতোই বা ইনকাম হয়?এর কোন স্কিল আছে না আছে কোন প্রফেশনালিজম? আজ আছেতো কাল নেই!


তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাক!

কিভাবে মোবাইল দিয়ে আয় করা যায়?

শুরুতে বলে রাখি পৃথিবীতে কোন কাজ সহজ নয় আর চেস্টা করলে পাড়া যায়না এমন কোন কাজ নাই।এখানে বলেছি আমি প্রফেশনালি ইনকাম এর কথা, যে ইনকাম আপনার স্কিল এর উপর দিন দিন বাড়বে এবং সে ইনকাম করতে আপনাকে সেই স্কিল/কাজ টা আগে শিখে নিতে হবে। সে কাজ টা হচ্ছে Writing বা লিখা-লিখি। বর্তমান সময়ে মার্কেটপ্লেসে রাইটার এর রয়েছে অনেক গুরুত্ব। আপনি যদি ইংরেজীতে ভাল রাইটার হতে পারেন তবে আপনি সেই কাজ মোবাইল দিয়ে সেরে ফেলতে পারেন।বাংলায় রাইটিং করতে পারেন তবে এর মুল্য কম আগামিতে বাংলা রাইটিং এর মুল্যও বৃদ্ধি  পাবে বলে আমি মনে করি।রাইটার হতে আপনাকে কোন ইনভেস্ট করতে হবেনা। আপনি যদি ইংরেজীতে ভাল হন আর আপনার ক্রিয়েটিভিটি থাকে থাহলে আপনি নিজে নিজেই শিখতে পারেন Google করে। আমি একটা লিঙ্ক দিচ্ছি এই লেখা টা ও পড়তে পারেন কিভাবে নিজেই লিখবেন নিজের নিশ সাইটের কন্টেন্ট।
আপনি যদি নিয়মিত ১ মাস সময় দেন কাজ শিখতে তাহলে আপনি কনফিডেন্টলি কাজ শুরু করে ইনকাম করা শুরু করে দিতে পারেন।

কাজ টা কিভাবে করব?

হুম কমন প্রশ্ন।আর কাজ শিখা শেষে হয়ে গেলে কাজ করা টা খুবি সোজা, কিভাবে? খুব সহজ করে বলতে গেলে এটা আপনি প্রতিদিনই করছে,কি বুঝতে পারছেন না? অনেকে বুঝে গেছেন, তা হল আমরা ত প্রতিদিনই ফেইসবুকে স্টেটাস দেই মোবাইলে টাইপ করে কাজটা অনেকটা এরকমই কিন্তু করবেন প্রফেশনালি, কিভাবে? হুম সেটার জন্যে একটা নোট ডাউনলোড করে নিবেন আপনার মোবাইলের ষ্টোর থেকে বেশির ভাগ ক্ষেত্রে সকল মোবাইলে এটা দেয়াই থাকে ব্যাস প্রশ্নের উত্তর শেষ। এখন কাজ টা কিভাবে শিখব?এটার উত্তর অন্য একটা পুস্টে বলব এখানে বল্ল্য এত লম্বা পোস্ট আপান্দের পড়তে ভাল লাগবেনা এছাড়াতো Google  আছেই Google করলেই অনেক অনেক এর কাছ থেকে জানতে পারবেন।

কাজটা কে দেবে?

হ্যা, একন কথা বলব কাজ টি কে দিবে? কোথায় কাজ পাব, এবং কিভাবে কাজ পাব? সেটা অনেকে জানেন, যারা জানেন না তালদের বলছি আপাকে কাজ দেওয়ার জন্যে অনেকেই অপেক্ষা করছে। হ্যা, যাদের রাইটার দরকার তারা বিভিন্ন মার্কেটপ্লেসে রাইটার খুজে।আপনি ভাল করে কাজ শিখে সেখানে গেলে আপনিও কাজ করতে পারেন এবং বাংলাদেশ এর অনেক রাইটাররা হাজার হাজার ডলার ইনকাম করছে সেখান থেকে আমি কয়টা মার্কেট এর লিস্ট দিচ্ছি,
  1. https://www.fiverr.com/
  2.  https://upwork.com
  3.  https://www.iwriter.com/
  4. https://freelancer.com
আরো অনেক অনেক মার্কেট প্লেস আছে কিন্তু আপনি সেখানে ভাল করে কাজ শিখে যেতে হবে।কজ শিখে না গেলে আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন না

শেষ কথা

এপ ইন্সটল করে রেফার করে ১$ আয় করবেন আর সারাটা দিন নষ্ট করবেন আর তাও কাল থাকবে কিনা সন্দেহ তাই অযথা সময় নষ্ট না করে যে কোন একটা কাজ শিখেন। এখন টাকা না পেলেও কাজ শিখার পর ভাল মানের আয় করতে পারবেন।
ধন্যবাদ, কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আর কোন প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন।



কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.