২০১৮ সালের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ ১৯শে জুলাই

২০১৮ সালের এইচ এস সি ও সমমানের পরীক্ষার ফলাফল ১৯ জুলাই প্রকাশ করা হবে। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মোঃ জিয়াউল হক জানিয়েছেন, ১৯ জুলাই ফল প্রকাশের প্রস্তুতি নিয়ে আমরা এগুচ্ছি।
রীতি অনুযায়ী নির্ধারিত দিনে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কাছে ফলের কপি ৮টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফলের অনুলিপি তুলে দেবেন শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্ট বোর্ড চেয়ারম্যানরা। এরপর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন। বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে সব কলেজ-মাদ্রাসা, এসএমএস ও অনলাইনে ফল জানা যাবে।

আসুন জেনে নিই কিভাবে জানা যাবে এইচএসসি পরীক্ষার ফলাফলঃ

অনলাইনে ফলাফল পাওয়ার পদ্ধতিঃ 

পরীক্ষার্থীগণ শিক্ষা বোর্ডসমূহের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd ও eboardresults.com ছাড়াও সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবেন।
এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে যেভাবেঃ
এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে যে কোনও মোবাইল ফোন অপারেটর থেকে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও স্পেস দিয়ে ২০১৮ লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানানো হবে।
উদাহরণঃ HSC Syl 12345 2018 Send to 16222
মাদ্রাসা বোর্ডের ফলাফল জানতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন Alim Mad Roll 2018 এবং পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।
উদাহরণঃ Alim Mad 12345 2018 Send to 16222
সবার আগে এইচএইসসি/ আলিম ফলাফল জানতে আমাদের সাথেই থাকুন। ফলাফল সংক্রান্ত যেকোন প্রয়োজনে আমাদের মেসেজ করুন ফেসবুক পেজে।
অন্যান্য সকল পোস্ট দেখুন এখানে

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.