বাংলাদেশ থেকে ইউএস ভেরিফাইড পেপাল একাউন্ট খুলবেন যেভাবে

অনলাইনে কাজ করেন কিংবা অনলাইন জগতের সাথে জানাশোনা রয়েছে তারা পেপালের নাম শুনেছেন অবশ্যই। বিশ্বজুড়ে এটিই সবচেয়ে সহজ এবং জনপ্রিয় পেমেন্ট সিস্টেম। তাই অনলাইনে ফ্রিলান্সিং বা আউটসোর্সিং করতে গেলে প্রথমেই পেপালের নাম চলে আসে।

এমন অনেক ওয়েবসাইট কিংবা অনলাইন বায়ার রয়েছে, যারা পেপাল অ্যাকাউন্ট ছাড়া কাউকে কাজই দিতে চায় না। আপনার যদি একটি পে-পাল অ্যাকাউন্ট থাকে, কাজ পাওয়ার ক্ষেত্রে আপনি অবশ্যই এগিয়ে থাকবেন। সুতরাং চলুন একটি পেপাল অ্যাকাউন্ট কিভাবে খোলা যায় সেটা নিয়ে আলোচনা করি।

পেপাল অ্যাকাউন্ট খোলা খুবই সহজ। আজকের এই ছোট্ট টিউটোরিয়ালটি ফলো করে অনায়াসে আপনি একটি পেপাল অ্যাকাউন্ট খুলতে পারবেন আর বিশ্বের যে প্রান্ত থেকে পেমেন্ট নিতে পারবেন।





জেনে নিই একটি ভেরিফাইড পেপাল একাউন্ট খুলতে আমাদের কি কি লাগবেঃ


১. একটি ভ্যালিড ইমেইল ও ইউএসএর একটি ফোন নাম্বার
২. ইউএসএর একটি ভ্যালিড এড্রেস
৩. ভ্যালিড ক্রেডিট বা মাস্টার কার্ড 

অনেকের মনেই এখন প্রশ্নে ঘুরপাক খাচ্ছে বাংলাদেশে বসে আমি ইউএসএর মোবাইল নাম্বার পাবো কি করে কিংবা সেটা ভেরিফাই করব কিভাবে কিংবা ইউএসএর ভ্যালিড এড্রেসই বা পাবো কোথায়!
যারা এসব নিয়ে চিন্তা করছেন তাদের বলছি চিন্তার কোন কারণ নাই আজ আমি দেখাবো কিভাবে একটি এপ্সের সাহায্যে আমরা একটি ইউএসএর নাম্বার পেতে পারি এবং সেটা দিয়ে পেপাল একাউন্ট টি ভেরিফাইড করতে পারি
তাহলে ইউএস নাম্বার পেতে আমাদের একটি এপ্স ডাউনলোড করতে হবে প্লেস্টোর থেকে এপ্সটির নাম হচ্ছে Text Now প্লেস্টোরে সার্চ দিলেই আপনি এপ্সটি পেয়ে যাবেন 
তাছাড়া কেউ যদি প্লেস্টোরে এপ্সটি খুজে না পায় তাহলে এটি ডাউনলোড করতে পারেন এখান থেকে


TextNow Apps প্লেস্টোর থেকে স্ক্রিনশট নেওয়া

তারপর Text Now এপ্সটি ইন্সটল হয়ে গেলে এপ্সটি ওপেন করুণ এবং ভ্যালিড ইমেল, ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে এপ্সটিতে সাইন আপ করুণ এবং আপনার ইমেলটি ভেরিফাইড করুম ইনবক্সে পাঠানো তাদের ভেরিফিকেশন লিঙ্ক থেকে। তারপর ফোন নাম্বার নিতে ইউএসএর একটি এরিয়া কোড 420 বা 615 ডায়াল করুণ দেখবেন ইউএসএর কয়েকটি মোবাইল নাম্বার চলে এসেছে তা থেকে আপনি একটি নাম্বার পছন্দ করে ফেলুন। ব্যাস হয়ে গেলো আপনার ইউএসএর একটি ভার্চুয়াল ফোন নাম্বার।



তারপর আপনার যেকোন ব্রাউজার থেকে Paypal.com এ যান তারপর Signup  এ ক্লিক করুণ এবং একাউন্ট Type> Personal Select করুণ 




তারপর Next এ ক্লিক করুণ Country Select করতে বললে United States সিলেক্ট করুণ তারপর First Name ও Last Name আপনার আইডি কার্ড অনুসারে দেওয়ার চেষ্টা করুণ এবং আপনার একটি ভ্যালিড ইমেইল দিয়ে পাসওয়ার্ড সিলেক্ট করুণ পাসওয়ার্ডে একটি স্পেশাল লেটার, প্রথমটি ক্যাপিটাল লেটার ও নাম্বার থাকতে হবে তাহলে আপনার পাসওয়ার্ড টি হবে এরকম @Bangladesh2018
তারপর Blue Tick দিয়ে Next এ ক্লিক করুণ 


এবার আমরা এসেছি একটি গুরোত্বপূর্ণ ধাপে এ ধাপে আমরা ইউএসএর একটি ভ্যালিড এড্রেস ও মোবাইল নাম্বার দিয়ে প্রোফাইল কমপ্লেট করবো এখন আসি ইউএসএর এড্রেস আমরা কোথা থেকে সংগ্রহ করবো আমরা (fakeaddressgenerator.com) এ সাইট থেকে ইউএসএর একটি ভ্যালিড এড্রেস সংগ্রহ করবো যেমন আমরা যদি চাই ক্যালিফোর্নিয়ার একটি এড্রেস দিতে তাহলে California fake address লিখে গুগল সার্চ দিলেই আপনি একটি সম্পুর্ণ ভ্যালিড এড্রেস পেয়ে যাবেন এবং মোবাইল নাম্বারের জায়গায় আপনি TextNow এপ্স থেকে যে নাম্বারটি নিয়েছিলেন সেটা দিবেন 
তারপর Blue Tick এ ক্লিক করে Agree & Create Account এ ক্লিক করবেন



ব্যস হয়ে গেলো এখন আপনার ইমেল এড্রেসটি ভেরিফাই করে প্রোফাইল থেকে Verify Phone এ ক্লিক করুণ দেখবেন আপনার Text Now এপ্সে পেপাল থেকে একটি ভেরিফিকেশন কোড পাঠাবে কোডটি পেপালে বসিয়ে দিলেই আপনার ফোন নাম্বারটি ও পেপালে ভেরিফাইড হয়ে যাবে।

দেখুন আমার TextNow এপ্সে  পেপাল থেকে ভেরিফিকেশন কোড পাঠিয়েছে

তাহলে ফোন নাম্বার ও ইমেল কনফার্ম হওয়ার পর আপনার সম্পুর্ণ ইউএস ভেরিফাইড পেপাল একাউন্ট হয়ে গেলো এখন আপনি বিশ্বের যেকোন প্রান্ত থেকে পেপালে পেমেন্ট আনতে পারবেন। এবার বাকি রইলো ক্রেডিট কার্ড বা মাস্টার কার্ড অপশন আপনি যদি আপনার একাউন্টে একটি ক্রেডিট, ডেবিট বা মাস্টারকার্ড এড করে নেন তাহলে সহজেই আপনার ব্যালেন্সগুলো উইদড্র করে নিতে পারবেন যাদের আপাতত ক্রেডিট কার্ড নেই তাদের চিন্তার কোন কারণ নেই তারা তাদের পেমেন্ট গুলো সেন্ডমানির মাধ্যমে পরিচিত কাউকে সেন্ড করে পেমেন্ট নিতে পারবেন এবং বাংলাদেশ থেকে কিভাবে মাস্টার কার্ড পেতে পারি তা নিয়ে ভবিষ্যতে পোস্ট করবো ইনশা আল্লাহ। আজ এই পর্যন্ত সবাই ভালো থাকুন এবং যেকোন প্রয়োজনে আমাদের মেসেজ করুণ। ধন্যবাদ ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.